শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নানা আয়োজনে রাবিতে শেখ রাসেল দিবস উদযাপিত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট, রাবি

১৭:২২, ১৮ অক্টোবর ২০২১

৩৮২

নানা আয়োজনে রাবিতে শেখ রাসেল দিবস উদযাপিত

‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিবিদ্যালয়ে (রাবি) প্রথমবারের মত পালিত হয়েছে ‘শেখ রাসেল দিবস’। দিবসটি উপলক্ষে সোমবার (১৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুলে শেখ রাসেলের ছবিতে পুষ্পমাল্য অর্পণ করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

পরে দিবসটি উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং শেখ রাসেল মডেল স্কুল ও রাবি স্কুল প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন উপাচার্য। স্কুলের শিক্ষার্থীদের নিয়ে শেখ রাসেলের জন্মদিনের কেক কাটা ও সমবেত জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

স্কুলের শিক্ষক রুম্মান বেগম, মেহের নিগার সমাপ্তি ও দেবশ্রী মন্ডলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম ও স্কুল পরিচালনা পরিষদের সভাপতি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর চিত্তরঞ্জন মিশ্র।

স্কুলের অধ্যক্ষ লিসাইয়া মেহ্জবিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর এম হুমায়ুন কবীর, ছাত্র-উপদেষ্টা এম তারেক নূর, ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলী, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান, পরিবহন প্রশাসক মোকছিদুল হকসহ সহকারী প্রক্টর, স্কুল পরিচালনা পরিষদের সদস্য, স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য আগামী বছর থেকে এ দিবস উপলক্ষে ‘শেখ রাসেল পদক’ চালু করার ঘোষণা দেন। পাশাপাশি শেখ রাসেলের স্মৃতি ধরে রাখতে এ দিবসটিতে বাইসাইকেল চালানো প্রতিযোগিতা আয়োজনের কথাও তিনি জানান।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত