বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এবার খুললো রাবির আবাসিক হল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট, রাবি

১৬:১৮, ১৭ অক্টোবর ২০২১

আপডেট: ১৬:৩৫, ১৭ অক্টোবর ২০২১

৩৫১

এবার খুললো রাবির আবাসিক হল

দেড় বছর পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো খুলে দেওয়া হয়েছে
দেড় বছর পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো খুলে দেওয়া হয়েছে

করোনাভাইরাসের মহামারির কারণে দেড় বছর পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো খুলে দেওয়া হয়েছে। রবিবার (১৭ অক্টোবর) সকাল ১০টা থেকে হলে প্রবেশ করতে শুরু করেন আবাসিক শিক্ষার্থীরা। দীর্ঘদিন পর হল খুলে দেওয়ায় উচ্ছ্বসিত তারা।

বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান উল ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

হলে প্রবেশের সময় শিক্ষার্থীদের গোলাপ ফুল, হ্যান্ড স্যানিটাইজার, চকলেট ও মাস্ক উপহার দিয়ে বরণ করে নেয় হল প্রশাসন।

শিক্ষার্থীদের উদ্দেশে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, ‘দীর্ঘদিন পর শিক্ষার্থীরা হলে উঠতে পারছেন, এটি অত্যন্ত আনন্দের। তবে বর্তমান পরিস্থিতিতে সবার স্বাস্থ্য সুরক্ষার বিধিনিষেধগুলো মেনে চলতে হবে। হলে ওঠার আগে শিক্ষার্থীদের অন্তত এক ডোজ করোনার টিকা নিতে হবে। এটি ছাড়া হল ও ক্লাসরুমে প্রবেশ করা যাবে না।’

উপাচার্য আরও বলেন, শিক্ষার্থীরা হলে ওঠার পর অসুস্থ হলে তাদের আইসোলেশনে রাখা হবে। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হলে আইসোলেশন রুম এবং মেডিকেলে করোনা ডেডিকেটেড একটি শয্যা রাখা হয়েছে। কোনো শিক্ষার্থীর মধ্যে করোনার লক্ষণ দেখা দিলে দ্রুত করোনা টেস্টের ব্যবস্থা করা হবে। 

এ ছাড়া এখনও যারা টিকার জন্য রেজিস্ট্রেশন করেননি, তারা দ্রুত রেজিস্ট্রেশন সম্পন্ন করে টিকা নিতে পারবেন। শিক্ষার্থীদের প্রয়োজনে অ্যাম্বুলেন্স ও অক্সিজেন রাখা হয়েছে।’


 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত