বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

টিকা নিবন্ধনের নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের

স্টাফ করেসপন্ডেন্ট

২০:৫৭, ১৬ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ২০:৫৮, ১৬ সেপ্টেম্বর ২০২১

৩৫৩

টিকা নিবন্ধনের নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে করোনাভাইরাসের টিকা নিবন্ধনের নির্দেশ
জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে করোনাভাইরাসের টিকা নিবন্ধনের নির্দেশ

আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে করোনাভাইরাসের টিকা নিবন্ধনের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। সরকার ঘোষিত নির্দিষ্ট তারিখের মধ্যে বিশ্ববিদ্যালয় খুলে দিতেই এ নির্দেশনা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার  (১৬ সেপ্টেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালযয়ের এ সংক্রান্ত জরুরি নির্দেশনা অধিভুক্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠানের সব শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং অধ্যয়নরত শিক্ষার্থীদের করোনার টিকা গ্রহণ বাধ্যতামূলক করা হয়েছে। যারা এখনও টিকা গ্রহণ করেননি তাদের আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে সুরক্ষা অ্যাপে নিবন্ধন সম্পন্ন করে টিকা গ্রহণ করতে হবে।

আরও বলা হয়েছে, যেসব শিক্ষার্থীর বয়স ১৮ বা তার বেশি এবং যাদের জাতীয় পরিচয়পত্র নেই, তাদেরকে ২১ সেপ্টেম্বরের মধ্যে জন্মনিবন্ধন সনদের নম্বর এই লিংকে- http://103.113.200.28/student_covidinfo/ প্রবেশ করাতে হবে। সনদপ্রাপ্তি সাপেক্ষে সংশ্লিষ্ট শিক্ষার্থী যেন স্থানীয় পর্যায়ে টিকা পান তার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় যথাযথ পদক্ষেপ নেবে।

এ ছাড়া যারা ইতোমধ্যেই টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন তাদের তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ে পাঠানোর জন্য বলা হয়েছে।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সেখানে আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে দেশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের টিকার নিবন্ধন শেষ করার নির্দেশনা দেয়া হয়। এরপর বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের অনুমোদন নিয়ে পাঠদান কার্যক্রম শুরু এবং আবাসিক হল খুলে দিতে পারবে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত