শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এনআইডি ছাড়াই টিকা পাবেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট

১৯:৫০, ১৬ সেপ্টেম্বর ২০২১

৩৯৭

এনআইডি ছাড়াই টিকা পাবেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের করোনা প্রতিরোধী টিকার আওতায় আনতে একটি ওয়েবলিংক চালু করেছে ইউজিসি
বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের করোনা প্রতিরোধী টিকার আওতায় আনতে একটি ওয়েবলিংক চালু করেছে ইউজিসি

দেশের সব বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের করোনা প্রতিরোধী টিকার আওতায় আনতে একটি ওয়েবলিংক চালু করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই তারা জন্ম নিবন্ধন সনদের মাধ্যমে এই লিংক (https://univac.ugc.gov.bd) ব্যবহার করে করোনা টিকার জন্য নিবন্ধন করতে পারবেন।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) ইউজিসির পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে,  যেসব শিক্ষার্থী এখনও টিকার জন্য নিবন্ধন করেননি ২৭ সেপ্টেম্বরের মধ্যে এই লিংক ব্যবহার করে তাদের টিকার নিবন্ধন করতে হবে। এছাড়া যাদের জন্মনিবন্ধন সনদ নেই, তাদেরকে শিগগিরই জন্মনিবন্ধন সনদ নিতে হবে।

এ বিষয়ে ইউজিসি বলছে, কমিশনের লক্ষ্য আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে দেশের বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের টিকার আওতায় নিয়ে আসা। যেসব শিক্ষার্থী জাতীয় পরিচয়পত্র না থাকায় করোনাভাইরাস টিকার নিবন্ধন করতে পারছেন না, তারা ইউনিভ্যাক ওয়েব লিংক ব্যবহার করে নিবন্ধন করতে পারবেন।

আর যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র আছে, তারাও এই লিংক ব্যবহার করে সুরক্ষা অ্যাপের সঙ্গে যুক্ত হয়ে টিকার নিবন্ধন করতে পারবে। এই ওয়েবলিংকের মাধ্যমে টিকা নেয়া ও নিবন্ধনকারী শিক্ষার্থীর সঠিক সংখ্যা জানা যাবে।শিক্ষার্থীদের টিকার নিবন্ধনের তথ্য পাওয়ার পর ইউজিসি স্বাস্থ্য বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ করবে।

২৭ সেপ্টেম্বরের মধ্যে সব শিক্ষার্থীদের টিকা নিবন্ধনের কাজ শেষ হলে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের সিদ্ধান্ত সাপেক্ষে বিশ্ববিদ্যালয় খুলতে পারবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত