শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৭ অক্টোবর থেকে সশরীরে পরীক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট

১২:১৬, ১৩ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১২:২৯, ১৩ সেপ্টেম্বর ২০২১

৩৩২

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৭ অক্টোবর থেকে সশরীরে পরীক্ষা

পরীক্ষা নিতে এরইমধ্যে বেশ কয়েকটি বিভাগ পরীক্ষার রুটিন প্রকাশ করেছে
পরীক্ষা নিতে এরইমধ্যে বেশ কয়েকটি বিভাগ পরীক্ষার রুটিন প্রকাশ করেছে

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসন আটকে থাকা বিভিন্ন বর্ষের সেমিস্টার ফাইনাল পরীক্ষা ৭ অক্টোবর থেকে সশরীরে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। বিভিন্ন অনুষদের ডিন, সংশ্লিষ্ট বিভাগের চেয়ারম্যানদের পরীক্ষা নেয়ার জন্য রুটিন দেয়ার নির্দেশ দিয়েছে।

সশরীরে হলেও করোনার কারণে অন্য সময়ের পরীক্ষা থেকে ভিন্ন পদ্ধতিতে নেয়া হবে পরীক্ষাগুলো। স্বাস্থ্যবিধি মেনে দূরত্ব বজায় রেখেই এসব পরীক্ষা নেয়ার কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, পরীক্ষা নিতে এরইমধ্যে বেশ কয়েকটি বিভাগ পরীক্ষার রুটিন প্রকাশ করেছে। দুই শিফটে পরীক্ষা নেয়ার চিন্তা-ভাবনা হচ্ছে। সকালে ৯টা অথবা সাড়ে ৯টায় একটা ও অপরটি সাড়ে ১২টা থেকে শুরু হবে।

এছাড়া কোনো বিভাগ মনে করলে দুই শিফটে নিতে পারবে। পরীক্ষায় সামাজিক দূরত্ব মানতে হবে, এক বেঞ্চে একজনের বেশি বসতে পারবে না। প্রত্যেক বিভাগেই কোয়ারেন্টাইন রুম থাকবে। কেউ আক্রান্ত কেউ হলে যাতে আলাদা করে পরীক্ষা নেয়া যায়। এ ছাড়া শিক্ষার্থীদের সুরক্ষাসামগ্রী নিশ্চিত করা ও প্রবেশের সময় তাপমাত্রা মাপা হবে। 

পরীক্ষার সময়সূচি বিভাগগুলো তৈরি করবে। পাশাপাশি অনলাইন পরীক্ষার যে নীতিমালা সে হিসেবেও প্রস্তুতি নিয়ে রাখা হবে।  আরও জানা গেছে, বিভাগগুলো ১৬ সেপ্টেম্বরের মধ্যে অনুষদে রুটিন জমা দেবে। পরীক্ষা ৭ অক্টোবর থেকে শুরু হবে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত