বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শিক্ষাপ্রতিষ্ঠান কবে খুলবে?

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:০৫, ১৫ জুলাই ২০২১

৩৮১

শিক্ষাপ্রতিষ্ঠান কবে খুলবে?

করোনা সংক্রামণের হার কিছুটা কমে এলে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে
করোনা সংক্রামণের হার কিছুটা কমে এলে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে

করোনা সংক্রামণের হার কিছুটা কমে এলে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। বৃহস্পতিবার (১৫ জুলাই) ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে তিনি এমন কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘দেড় বছর ধরে স্কুল-কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নেয়ার পরিকল্পনা আমাদের রয়েছে।’ পর্যায়ক্রমে তা তা বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা শিক্ষার্থীদের ঝুকির মধ্যে ফেলতে চাই না বলে দীর্ঘ দিন স্কুল-কলেজ বন্ধ রেখেছি। এ জন্য বিকল্প ব্যবস্থা হিসেবে টেলিভিশনে ক্লাস সম্প্রচার, অনলাইনে ক্লাস ও অ্যাসাইনমেন্ট কাজ দেয়া হচ্ছে। এর মাধ্যমে শিক্ষার্থীদের সিলেবাস শেষ করা হচ্ছে। বিকল্প কার্যক্রমে যারা যুক্ত হতে পারেনি তাদের নিয়েও ভাবা হচ্ছে। এ জন্য বেশ কিছু পরিকল্পনা হাতে নেয়া হচ্ছে।

তিনি বলেন, ‘গত দেড় বছরের মধ্যে যাদের স্কুলে ভর্তি হওয়ার কথা ছিল হতে পারেনি তাদের জন্যও আমাদের পরিকল্পনা রয়েছে। কী ভাবে এ ক্ষতি পুষিয়ে নেয়া সম্ভব হবে সেই চেষ্টা করা হচ্ছে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরি, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, মাদরাসা ও কারিগরি বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক, জাতীয় শিক্ষক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নারায়ন চন্দ্র সাহা।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত